অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় নির্মাণ কাজ বন্ধ

Spread the love

তাড়াশ প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা পরিষদের পশ্চিশ সীমানায় ২ টি অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ার ৩ মাস ধরে বন্ধ আছে সরকারী রাস্তা নির্মাণের কাজ । রাস্তাটির নির্মাণ কাজ শুরু না করায় মহল্লাবাসিদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, তাড়াশ উপজেলা পরিষদেও পশ্চিশ সীমানায় অডিটোরিয়ামের সামনে থেকে আফাজ উদ্দিন এ্যাডভোকেটের বাড়ীর সীমানা পর্যন্ত ২০১৯-০২০২ অর্থবছরের ৬ লক্ষ টাকা ব্যয়ে পৌরসভা একটি রাস্তা নির্মাণের কাজ টেন্ডার সম্পন্ন করে । করোনা ও বন্যার কারণে রাস্তাটির কাজ নির্মাণ বন্ধ ছিল । ২০২১ সালে বছর জানুয়ারী মাসে শুরু হওয়ায় সময দেখা যায় সড়কটির প্রবেশ মুখে ২ টি অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছে । ফলে অবৈধ স্থাপনা না সরানোয় গত ৩ মাস ধরে নির্মান বন্ধ রয়েছে । উপজেলা পরিষদের মধ্যে দিয়ে যাতায়াতের কারণে উপজেলা পরিষদের সংরক্ষিত এলাকার মধ্যে নিরাপত্তা ব্যাহত হওয়ায় পশ্চিম পার্শ্বের প্রায় ৪০-৫০টি পরিবারের যাতায়াতের গুরত্ব বিবেচনা করে এই রাস্তা নির্মাণএর উদ্যোগ নিয়েছিল পৌর প্রশাসন। উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মরিরুজ্জামান মনি ও উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক মোঃ মিসবাউল করিম সরজমিনে সরকারের উন্নয়ন প্রকল্পের স্থান পরিদর্শন করেন । এবং রাস্তা নির্মাণের কাজে বাধা ২টি অবৈধ স্থাপনাকারী কে সেচ্ছায় সরিয়ে নেওয়ার ১ মাসের সময় দেন। নির্ধারিত ১ মাস পেরিয়ে গেলেও অবৈধ স্থাপনাকারী আব্দুল হাকিম ও সঞ্জিত কর্মকার স্থাপনা সেচ্ছায় সরিয়ে দেন নি । এবং সরানোর জন্য কয়েক বার ২ দফা সময়ের আবেদন করে নির্ধারিত সময়ে পরেও স্থাপনা সরাচ্ছেন না । ঠিকাদারের প্রতিনিধি মোঃ তোরাব আলী বলেন আমরা কাজটি শুরু করতে না পরে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি । স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ( মেম্বর) মোঃ জালাল উদ্দিন জানান উপজেলা পরিষদের সংরক্ষিত এলাকার নিরাপত্তা ও এই এলাকার ৪০টি পরিবারের যাতায়াতের সুবিধা জন্য রাস্তা নির্মাণের বাধা ২টি অবৈধ স্থাপনাকারী সরানোর জন্য মহল্লার জনগণ পক্ষে ইউ,এন, ও স্যারের সাথে কথা বলেছি । এলাকার বাসিন্দা এ্যাডভোকেট আফাজ উদ্দিন বলেন সরকার উন্নয়ন কাজের জন্য ব্যক্তিগত সম্পত্তি নেওয়ার বিধানে অধিগ্রহণ করে ও সরকারী জায়গায় অবৈধ স্থাপনা সরাতে সমস্যা নেই ।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল করিম জানান , সেচ্ছায় স্থাপনা সরানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে এবং কয়েক দফা সময় দেওয়া হয়েছে । দ্রুততম সময়ের মধ্যে বিধি মোতাবেক অপসারণ করা হবে

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD