তাড়াশ পৌরসভার বেসিনগুলোতে পানি ও সাবান নাই

Spread the love

গোলাম মোস্তফা
সিরাজগঞ্জের তাড়াশে জনসাধারণের স্বাস্থ্য সচেতনতা নিশ্চিত করতে পৌর শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে স্থাপনকৃত বেসিনগুলোতে পানি ও সাবান নাই।  জানা গেছে, করোনা পরিস্থিতির প্রথম দফায় তাড়াশ পৌর শহরের মডেল প্রেসক্লাব মোড়, বারোয়ারি বটতলা মোড়, বীর মুক্তিযোদ্ধা সংসদ মোড়, আলেপ মোড়, স্বাস্থ্য কমপ্লেক্স গেট মোড়সহ কয়েকটি মোড় এলাকায় প্লাষ্টিকের বেসিন বসিয়ে মানুষের সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয় পৌরসভার উদ্যোগে।
সরেজমিনে দেখা গেছে, বীর মুক্তিযোদ্ধা সংসদ মোড় এলাকার বেসিনটি তাড়াশ ডিগ্রি কলেজের রাস্তার পাশে ময়লা আবর্জনার মাঝে পড়ে আছে। অন্যান্য বেসিনগুলোর অবস্থাও ভালোনা। তাড়াশ স্বাস্থ্য কমপ্লেক্স মোড় ও পশ্চিম ওয়াপদা বাঁধ এলাকার বটতলা মোড়ের বেসিং দুটির কোন হদিস পাওয়া যায়নি। পৌর এলাকার স্থানীয় ব্যবসায়ি রফিকুল ইসলাম ও মজনু সরকার বলেন, গত বছরের করোনার সময় তারা দিনে তিন থেকে চার বার বেসিনে সাবান দিয়ে হাত ধুতেন। পৌর শহরে এসে অন্য লোকজনও হাত পরিস্কার করতেন। কিন্তু লোকজনের প্রথম দফার করোনা ভীতি কেটে যাওয়ার পর বেসিনগুলোর ব্যবহার হচ্ছেনা। বেসিনে পানি ও সাবান নেই।
এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক মো. মেজবাউল করিম বলেন, করোনা পরিস্থিতিতে মানুষের স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে বেসিনগুলোতে পানি ও সাবানের ব্যবস্থা করা হবে। #

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD