গুরুদাসপুরে সড়কের অবৈধ যান ও স্থাপনা অপসারণের নির্দেশ

Spread the love

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
গুরুদাসপুর শহরের বিভিন্ন সড়কে জনসাধারণ ও যানবাহন চলাচলে সমস্যা সৃষ্টিকারী অবৈধ স্থাপনা ও নির্মান সামগ্রী অপসারণের নির্দেশ দিয়েছে পৌর প্রশাসন। বৃহস্পতিবার পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তারের বরাত দিয়ে দিনব্যাপী মাইকিং করে হুশিয়ারী দেওয়া হয়। তিন দিনের মধ্যে অবৈধ যান ও স্থাপনা সড়ক থেকে না সরালে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।
জানা যায়, জনগুরুত্বপূর্ণ রাস্তার উপর ইট, বালি, খোয়া রেখে বাড়িঘর, দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করে জনসাধারন ও যানবাহন চলাচলে সমস্যা সৃষ্টি করা হচ্ছে। তাছাড়া বাস, ট্রাক, লরি, সিএনজি, ভ্যান ও কাঠের গুল রাস্তার উপর রাখায় যানচলাচলে বিঘœ ঘটে। সেই সাথে দুর্ঘটনার শিকার হন পথচারীরা।
সরেজমিনে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা পরিষদের পাকা সড়কে ট্রাক স্ট্যান্ড করে রাখা হয়েছে। চাঁচকৈড় বাজারের আমজাদ শেখ স্মৃতিগেট, রসুনহাটা, বাঁশহাটা, পাটহাটা মোড়, কাঠহাটা মোড়সহ বিভিন্ন সড়কে অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। এছাড়াও হোটের চুলা, তেলের ড্রাম, গ্যাস সিলিন্ডার দিয়ে সড়কের পাশ দখল করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তার বলেন, রাস্তায় অবৈধভাবে যানবাহন পার্কিং করায় ও নির্মান সামগ্রী রাখায় চলাচলে সমস্যার সৃষ্টি হচ্ছে। উপজেলা মাসিক আইনশৃঙ্খলা সভায় ভুক্তভোগিদের বিভিন্ন অভিযোগ রয়েছে। এরই প্রেক্ষিতে জনগুরুত্বপূর্ণ সড়কগুলোতে নির্বিঘেœ চলাচলের জন্য তিনদিনের মধ্যে সকল অবৈধ কার্যক্রম অপসারণের নির্দেশ দেয়া হয়েছে।#

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD