চলনবিল বার্তা পত্রিকাকে দৈনিক দেখতে চাই   

Spread the love

৭ম জন্ম বার্ষিকীতে শুভেচ্ছা

আবুল কালাম আজাদ।।

, ২০১৭ খ্রিষ্টাব্দ ৯ জুলাই, মঙ্গলবার । সাত বছর আগে  এই দিনে বৃহত্তর ঐতিহাসিক চলনবিলের সিরাজগঞ্জ জেলার পশ্চাদপদ যোগাযোগ বিচ্ছিন্ন তাড়াশ উপজেলা সদর  থেকে ‘’সাপ্তাহিক চলনবিল বার্তা’’ নামের সংবাদপত্রটি জন্মলাভ করে। জন্মলাভের পর থেকে এই সাতটি বছর টিকে থাকা খুব সহজ ছিলনা। আবার আগামির পথচলাও ওর্থনৈতিক,আমাজিক, রাজনৈতিক এবং বৈশ্বিক যুদ্ধবিগ্রহের নানান অস্থিরতায় সহজ হবেনা বলে আমার আশংকা । অনেক সিমাবদ্ধতা থকার পরও পত্রিকাটির প্রকাশক, সম্পাদক, সাংবাদিক, লেখকসহ শুভ্যানুদায়িদের সহযোগিতা ও  দায়িত্বশীলতায় বিরতিহীনভাবে নিয়মিত প্রকাশ হচ্ছে। যদিও বৈশ্বিক মহামারী কভিড-১৯ নভেল করোনাভাইরাসের কারনে প্রিন্টিং সমস্যায় হার্ড কপি বের করতে না পারলেও কর্তৃপক্ষ অনলাইন প্রকাশনা অব্যাহত রেখেছেন। এজন্য পত্রিকার প্রকাশক,সম্পাদক সহ সংশ্লিষ্ট সবাইকে জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ।

২০১৭ থেকে ২০২৪ পর্যন্ত শত সীমাবদ্ধতা থাকা স্বত্বেও গৌরবময় সাতবছর পথ চলে  ৮ম বছরে পথ চলা শুরু হলো। শুভ হোক আগামী দিনের পথ চলা। এতে আমরা  লেখা দিয়ে, বিজ্ঞাপন দিয়ে, পরামর্শ দিয়ে পত্রিকাকে টিকিয়ে রেখেছি এবং টকিয়ে রাখার জন্য প্রতিশ্রুতবদ্ধ।তাই  সাপ্তাহিক চলনবিল বার্তাকে  আগামি দিনে দৈনিক হিসেবে দেখতে চাই। বিশ্বে প্রযুক্তির সাথে পাল্লা দিয়ে দেশ আজ ডিজিটাল থাকে স্মার্ট বাংলাদেশ ।চলনবিল বার্তাও কেন পিছিয়ে থকবে ? এজন্য চলনবিলবাসি, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকেও উদারতার সাথে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসতে হবে। চলনবিল বার্তাকে পশ্চাদপদ অবহেলিত চলনবিলের উন্নয়ন এবং আগামি প্রজন্মের কথা ভেবেই কন্টকময় পথে যেতে হবে বহুদুর—–    “সময় কাহারো জন্য অপেক্ষা করেনা। সময় নিজ গতিতে চলে”। বিজ্ঞজনদের এসব বিজ্ঞ বিজ্ঞ বানী কখনো মিথ্যা হতে পারেনা নিশ্চিত।“ জীবনের সময় অতি ক্ষীন কিন্তু সৃষ্টির ইতিহাস দীর্ঘস্থায়ী।যা পৃথিবী লয় না হওয়া অব্দি চলতে থাকবে”। ঠিক তেমনি চলনবিলের অন্যতম মুখপত্র “ সাপ্তাহিক চলনবিল বার্তা” সংবাদ পত্রটি অনেক দারিদ্রতার মধ্য দিয়ে অনেক ইতিহাস বুকে জড়িয়ে কন্টকাকীর্ন সাত বছরের পথ পাড়ি দিয়ে ৮ বছরে পা রাখছে। সাপ্তাহিক চলনবিল বার্তা পত্রিকার আমিও একজন ক্ষুদ্র  লেখক ও হিতাকাংখি হিসেবে ৮ম জন্ম বার্ষিকীতে জানাচ্ছি লাল গোলাপ শুভেচ্ছা।

## আবুল কালাম আজাদ, প্রধান উপদেষ্টা ও সাবেক সভাপতি , চলনবিল প্রেসক্লাব, গুরুদাসপুর, নাটোর, ০১৭২৪-০৮৪৯৭৩ # ৯ জুলাই ২০২৪,মঙ্গলবার##

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD