গুরুদাসপুরে ঝড়ের তান্ডবে গাছপালা ও বিদ্যালয় বিধ্বস্ত

Spread the love

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি. 
গুরুদাসপুরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের কাছিকাটা এলাকায় বুধবার বিকেলে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়বৃষ্টিতেমহাসড়কের পাশে থাকা গাছপালা সড়কের ওপর ভেঙ্গে পড়ে যাওয়ায় সড়কে যান চলাচল বিঘিœত হয়। টোলপ্লাজার দুই পাশে দীর্ঘ যানজট দেখা দেয়। গুরুদাসপুর ফায়ার সার্ভিস, আত্রাই টোলপ্লাজা ও স্থানীয় লোকজনের সহায়তায় মহাসড়ক থেকে গাছপালা অপসারণ করার দুই ঘন্টা পর যানবহন চলাচল স্বাভাবিক হয়।
এদিকে টোলপ্লাজার পাশেঅবস্থিত দড়িকাছিকাটা আদর্শ নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের টিনের চাল উড়ে গেছে,ভেঙ্গে গেছে গাছপালা, টিউবওয়েল ও বিদ্যালয়ের পাশের দু’টি বৈদ্যুতিক খুঁটি।বিদ্যালয়টির প্রধান শিক্ষক আতাউর রহমান বলেন, ২০০০ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টি রেজাল্ট ভালো হওয়া সত্বেওএমপিও ভুক্ত না হওয়ায় নতুন ভবন পাওয়া যায়নি। যার ফলে টিনের চাল ও বেড়া দিয়ে কোনমতে বিদ্যালয়ে পাঠদান পরিচালনা করে আসছি। বিদ্যালয়টি ঝড়প্রবণ এলাকা হওয়ায় মাঝেমধ্যেই ক্ষতির সম্মুখীন হতে হয়। তাই নতুন ভবন বরাদ্দ পেলে শিক্ষার্থীদের পাঠদান ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত হতো। স্থানীয় মশিন্দা ইউপি চেয়ারম্যান বলেন, প্রাথমিকভাবে বিদ্যালয়টি সংস্কার করার জন্য আর্থিক সহায়তা দেওয়া হবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সেলিম আকতার বলেন, বিদ্যালয়টির নতুন ভবন বরাদ্দ এসেছে। খুব দ্রæত সময়ে ওই বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ কাজ শুরু হবে। ঝড়ের কারণে মশিন্দা, কাছিকাটা, রানীগ্রাম ও দড়িহাঁসমারী গ্রাম সারারাত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল বলে জানা গেছে।

 

 

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD