প্রার্থীদের কেউ বৈঠকে কারো কপালে ভাঁজ

Spread the love

ভাঙ্গুড়ায় ২ ইউপি নির্বাচন

ভাঙ্গুড়া  প্রতিনিধিঃ ভাঙ্গুড়ায় দুই ইউপি নির্বাচনের পালে হাওয়া লেগেছে। ভাঙ্গুড়া ও মন্ডুতোষ ইউনিয়নের নির্বাচনের বিষয়ে নির্বাচন কমিশনের ঘোষণার পর জনগণের মধ্যে আমেজ লক্ষ করা গেছে। তবে সম্ভাব্য প্রার্থীদের কেউ করছেন উঠান বৈঠক, কারো কপালে ফুটে উঠেছে চিন্তার ভাঁজ। আর চায়ের দোকানে চেয়ারম্যান প্রার্থী কে বা কারা হবেন এ নিয়ে চলছে আলোচনা, সমালোচনা, কোথাও তর্ক।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ধারা ২০ এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা-২০১০-এর বিধি ১০-এর অনুসারে নির্বাচন কমিশনার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্যপদে সাধারণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সময়সূচি নির্ধারণ করেছেন। সেখানে দেখা গেছে, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় এ বছরের ২৩ সেপ্টেম্বর, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ ২৬ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ অক্টোবর এবং ভোট গ্রহণ হবে ২০ অক্টোবর।

এদিকে উপজেলা আওয়ামী লীগ নেতারা ও সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থীরা নিজ নিজ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে নিয়মিত উঠান বৈঠক করে চলেছেন। ক্ষমতাসীন দলের উপজেলা পর্যায়ের নেতা ও ইউনিয়ন পর্যায়ের একাধিক নেতা ইউপি নির্বাচনে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। গত নির্বাচনে পরাজয় বরণ করা একাধিক প্রার্থী ছাড়াও বেশ কয়েকজন নতুন মুখ ইউপি চেয়ারম্যান পদে আলোচনায় আছেন। আবার কেউ কেউ দলীয়ভাবে সমর্থন লাভের আশায় উপজেলা নেতাদের সঙ্গে নিয়মিতভাবে যোগাযোগ রক্ষা করে চলেছেন।

মন্ডুতোষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে যারা লড়বেন তারা হলেন আব্দুর রশিদ (বর্তমান চেয়ারম্যান), নুর ইসলাম মিন্টু, আফছার আলী মাস্টার, সাজ্জাদুর রহমান তারেক ও মামুনুর রশিদ। তবে এখনই অন্যান্য দলের তেমন কারো নাম শোন যায়নি। অন্যদিকে ভাঙ্গুড়া ইউনিয়নের সম্ভাব্য যাদের নাম শোনা যাচ্ছে, তারা হলেন- বেলাল হোসেন খান (বর্তমান চেয়ারম্যান), গোলাম ফারুক টুকুন ও জাহাঙ্গীর আলম বিদ্যুৎ। তবে চূড়ান্ত নির্বাচনে শেষ পর্যন্ত আরো কারা কারা আসতে পারেন সেদিকে এখন সবার দৃষ্টি।

 

মোঃ আকছেদ আলী

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD