রাস্তার পার্শ্বে খাল ভরাট করে অবৈধ বাড়ীঘর বিশাল এলাকা জলাবদ্ধতার আশংকা

Spread the love

চলনবিল বার্তা রিপোর্ট: দীর্ঘদিন যাবৎ তাড়াশ উপজেলার বিভিন্ন আঞ্চলিক সড়কের মত তাড়াশ রানীহাট সড়কের উভয় পার্শ্বের খাল ভরাট করে অবৈধ বাড়ীঘর এবং বিভিন্ন প্রকার স্থাপনা নির্মাণ অব্যাহত থাকায় তাড়াশের উত্তর এলাকায় জলাবদ্ধতাসহ নানা সমস্যা প্রকট আকার ধারণ করেছে।
তাড়াশ উত্তর ওয়াপদাবাঁধ থেকে শুরু হয়ে তাড়াশ রানীরহাট সড়কের ঊভয় পাশেই এরকম স্থাপনা গড়ে তোলা হলেও প্রশাসনের কোন নজর নইে। এরই ধারাবাহিকতায় চলতি শুষ্ক মওসুমে উপরোল্লেখিত তাড়াশ-বিনসাড়া সড়কের তাড়াশ ওয়াবদা বাঁধের উত্তরের মাথায় জামাতের বটতলা নামক স্থানে রাস্তার পূর্বের পাশের খাল ও ফসলী জমি বড় ধরনের ভরাট করেছে তাড়াশ গ্রামের হাফেজ আবদুল্লাহ্ সাহেবের ছেলেরা। তার উত্তরের পাশেই একই গ্রামের জালাল খাঁ’র ছেলেরাও ওই খাল ভরাট করে বাড়ি নির্মাণ করেছে। এখানে ভরাটের প্রতিযোগিতা চলছে বলে মনে হয়। এসবের ফলে তাড়াশ উপজেলার উত্তর অঞ্চলে অবস্থিত তাড়াশ,বারুহাস,মাধাইনগর ও দেশীগ্রাম ৪ ইউনিয়নের কমপক্ষে ২০/৩০ গ্রামের মাঠের পানি নিষ্কাশন সম্পূর্ণ বাধাগ্রস্থ হচ্ছে। এবং ইতিমধ্যে এর পরিণতিতে আশানবাড়ী,ভাদাস, কাজিপুর, মালসিন,সেরাজপুর প্রভৃতি গ্রামে জলাবদ্ধতা দেখা দেওয়ায় বর্তমান মওসুমে কাটা ইরি-বোরো ধান প্রক্রিয়াকরণে দারুণ অসুবিধা সৃষ্ট হয়েছে। এছাড়া আসন্ন বর্ষা মওসুমে একারণে উক্ত বিশাল এলাকাজুরে জলাবদ্ধতা সৃষ্টির ফলে বাড়ীঘর ও ফসলী জমি তলিয়ে যাবার প্রবল আশংকা রয়েছে।
এমতাবস্থায় উপরোক্ত স্থান সরেজমিনে পরিদর্শনপূর্বক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উক্ত ভরাট সম্পূর্ণ অপসারণের ব্যবস্থা গ্রহণ করে এলাকাবাসীর মারাত্মক জলাবদ্ধতার সমস্যা নিরসনকল্পে কার্যকরী পদক্ষেপ গ্রহণের আবেদন জানিয়েছে এলাকার জনগণ।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD