তাড়াশে পরিবর্তন এর প্রকল্প পরিদর্শন

Spread the love

স্টাফ রিপোর্টার: সিরাজগঞ্জের তাড়াশে কর্মরত বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা পরিবর্তন কর্তৃক বাস্তবায়িত “গাভী পালন কর্মসূচি” পরিদর্শন করেছেন বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর পরিবীক্ষণ উপদেষ্টা মোঃ রফিকুল ইসলাম। উল্লেখ্য, ২০২৩-২০২৪ অর্থবছরে উক্ত ফাউন্ডেশন এর অর্থায়নে এক বছর মেয়াদী প্রকল্পটি গত মার্চ / ২৪ এ বাস্তবায়ন সম্পন্ন হয়।
গত ২৪ আগস্ট (শনিবার) উল্লেখিত পরিবীক্ষণ উপদেষ্টা প্রথমে সরাসরি তাড়াশের বিনসাড়া, শিবপুর ও বলভা গ্রামে প্রকল্প উপকারভোগীদের বাড়িতে যান। এ সময় পরিদর্শক তিনজন নারী ও তিনজন পুরুষ গাভী পালনকারী প্রত্যেকের সাথে প্রকল্প সহায়তা বিষয়ে কথা বলেন ও গাভীগুলো স্বচোখে পরিদর্শন করে খোঁজখবর নেন। এরই মধ্যে দুইটি গাভী বাছুর ও দুধ দিচ্ছে যা তিনি সানন্দে লক্ষ্য করেন ও প্রয়োজনীয় পরামর্শ দেন। পরিদর্শকালে পরিবর্তন এর কর্মকর্তাগণ উপদেষ্টার সাথে ছিলেন।
পরে তিনি তাড়াশ সদরে অবস্থিত পরিবর্তন এনজিও-র অফিস পরিদর্শন করেন ও প্রকল্প সংশ্লিষ্ট নথিপত্র পর্যবেক্ষণ করেন। উপদেষ্টা মহোদয় পরিদর্শন মন্তব্যে কর্মসূচি সফল বাস্তবায়নের জন্য সন্তোষ প্রকাশ করে ভবিষ্যতে এরূপ আরো কর্মসূচি গ্রহণ করা যেতে পারে মর্মে সুপারিশ লিখেন। তিনি সংস্থার পরিচালক, উপ-পরিচালক এবং সমন্বয়কারীর সাথে কর্মসূচি সংক্রান্ত মত বিনিময় করেন। স্মরণযোগ্য, পরিবর্তন ওই সরকারি ফাউন্ডেশনের একটি সহযোগী সংস্থা হিসেবে গত ১১ বছর যাবত ফাউন্ডেশনের অর্থায়নে তাড়াশ উপজেলায় বিচিত্র ধরনের উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। ফলে এতে স্থানীয় সমাজের বহু দরিদ্র, প্রতিবন্ধী, আদিবাসী ও দুঃস্থ জনগোষ্ঠী উপকৃত হচ্ছে তা বলাই বাহুল্য।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD