থ্যালাসেমিয়ায় আক্রান্ত ছেলেকে বাঁচাতে বাবার আকুতি

Spread the love
ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়া উপজেলার লামকান গ্রামের বকুল হোসেন ও মীম খাতুন দম্পতির সন্তান স্কুলছাত্র আব্দুর রাহিম। বয়স ১৪ বছর। তার শরীরটা শুকিয়ে কঙ্কাল হয়ে গেছে। ধীরে ধীরে কথা বলার শক্তিও হারাচ্ছে । মুখে কিছুই খেতে পারছে না । প্রতি মাসে ২-৩ ব্যাগ রক্ত দিতে হচ্ছে তাকে।সদা হাস্যোজ্জল ছেলেটিকে দেখে আর চেনার কোন উপায় নেই।জটিল রোগ থ্যালাসেমিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছে সে । আব্দুর রাহিম বর্তমানে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ইতোমধ্যে ছেলের চিকিৎসার জন্য সহায়-সম্বল বিক্রি করে প্রায় দশ লাখ টাকা খরচ করে ফেলেছেন দরিদ্র পরিবারটি । আদরের সন্তানটিকে চিকিৎসা করাতে গিয়ে পরিবারটি এখন নিঃস্ব। তাই মৃত্যু পথযাত্রী ছেলের জীবন বাঁচাতে সমাজের বিত্তবান ও দানশীল মানুষের নিকট সাহায্যের আকুতি জানিয়েছেন বাবা বুকল হোসেন।  
তিনি জানান, প্রায় দেড় বছর আগে হঠাৎ করে জ্বর ও পেট ব্যাথা  শুরু হলে আব্দুর রাহিমকে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয় । সেখানে  তার শরীরের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়। কিন্তু চিকিৎসক সঠিক রোগ নির্ণয় করতে ব্যর্থ হয়। এরপর  ছেলেকে বাড়ি  নিয়ে গিয়ে কবিরাজ দেখানো হয়। তাতেও কোন কাজ হয় না। এদিকে ছেলের অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ  হাসপাতালে ভর্তি করা  হয়। সেখানকার চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান, শিশুটি থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। কিন্তু ইতোমধ্যে তিনি সহায়-সম্বল বিক্রি করে নিঃস্ব হয়ে পড়েছেন।ছেলেকে চিকিৎসা করানোর মতো টাকা তার কাছে নেই।তাই অর্থাভাবে চিকিৎসা করাতে না পেরে অসুস্থ ছেলেকে  নিয়ে বাড়ি ফিরে যান। পরে ছেলের শারীরিক অবস্থা খারাপ হলে ধার-দেনা করে আবার তাকে ঢাকায় নেওয়া হয়। তাকে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়।  
 বকুল হোসেন আরও জানান, ছেলের চিকিৎসা করাতে গিয়ে ভিটেমাটি সব কিছু বিক্রি করে তিনি এখন নিঃস্ব।তারপরও ছেলেটা সুস্থ হয়ে ওঠেনি।এমন অবস্থায় তিনিসহ পরিবারের সদস্যরা মানসিকভাবে  চরম ভেঙে পড়েছেন। এখন অর্থাভাবে ছেলের চিকিৎসা করাতে পারছেন না। তাই ছেলেকে বাঁচাতে সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের নিকট সাহায্যের আকুতি জানিয়েছেন তিনি। আব্দুর রাহিমকে সহযোগিতা করতে চাইলে যোগাযোগ করুন: ০১৭৪৪-১৬৪৭৫০ ( বিকাশ ) 
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD