চলনবিলের সর্বত্র নিয়ন্ত্রণহীন অটো রিকসা ভ্যান

Spread the love

গুরুদাসপুর প্রতিনিধি  : চলনবিলের সর্বত্র  ব্যাটারী চালিত অটো রিকসা, ভ্যান রিকসা ও সিএনজিগুলো কোনো নিয়মনীতি মানছেনা। তারা ইচ্ছেমত এসব পরিবহণ চালাচ্ছে। এতে প্রতিদিনই দুর্ঘটনার শিকার হচ্ছে সাধারণ পথচারী। দুর্ঘটনার কারণে অনেককে সারাজীবন পঙ্গুত্ব বরণ করতে হচ্ছে। যার মাশুল গুণতে হচ্ছে ভুক্তভোগী পরিবারগুলোকে। বিভিন্ন উপজেলার সড়কগুলোতে কবে শৃঙ্খলা ফিরবে তা কেউ জানেনা।

অল্প বয়সী অপেশাদাররা যততত্র এগুলো চালানোয় দুর্ঘটনা বাড়ছে। গরুদাসপুরের  বাণিজ্যিক শহর চাঁচকৈড় পুরাতন বাসস্ট্যান্ড, রসুনহাটা ব্রীজঘাট, চৈতালী হাটা ও গুড়হাটা মোড়ে প্রতিদিন যানজটে ভোগান্তি পোহাচ্ছে মানুষ। বিশেষ করে শনিবার ও মঙ্গলবার দুই হাটের দিন যানজট সমস্যা আরো প্রকট আকার ধারণ করে। ব্যাটারী চালিত অটো রিকসা ভ্যান ও সিএনজির হাইড্রোলিক হর্নে অতিষ্ট হয়ে উঠেছে জনজীবন। ক্ষতিগ্রস্ত হচ্ছে পরিবেশ। রাতে ভ্যানের তীব্র আলোর কারণে মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চালকদের চলাচল হয়ে পড়েছে ঝুঁকিপূর্ণ। যারফলে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক ও বাজার এলাকা থেকে এসব ভ্যান রিকসা তুলে দেয়ার দাবি জানিয়েছেন গুরুদাসপুর সহ চলনবিলের সকল পৌরবাসী।

স্থানীয় সচেতন মহলের মতে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারী না থাকায় সড়কে অরাজকতা বিরাজ করছে।বিশেষত:  পৌর এলাকায় ট্রাফিক সিস্টেম গড়ে তোলা জরুরী। সেইসাথে গণপরিবহণ ব্যবস্থাও গড়ে তোলার পরামর্শ দিয়েছেন তারা। তাছাড়া চালকদের বেপরোয়া চলাচল রোধ করা সম্ভব নয়।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD