সলঙ্গা হাটে সরকারি জায়গা দখলের অভিযোগ

Spread the love

স.ম আব্দুস সাত্তার ঃ সিরাজগঞ্জের রায়গঞ্জে ৪নং ঘুড়কা ইউপি চেয়ারম্যান ও আ’লীগ নেতা আলহাজ্ব জিল্লুর রহমানের বিরেুদ্ধে সলঙ্গা ধানহাটির আনুমানিক ৫ শতক সরকারি জায়গায় অবৈধভাবে পাকা স্থাপনা নির্মাণ করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, প্রায় তিন’শ বছরের পূরনো ঐতিহাসিক সলঙ্গা হাট উত্তরাঞ্চলের বৃহত্তম বাণিজ্যিক হাটগুলোর মধ্যে একটি। হাটের গুরুত্বপূর্ণ পণ্য-কেনা বেচার মধ্যে, ধান, পাট, গরু, ছাগল, ভেড়া সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি। এ হাটে ইরি-বোরো মৌসুমে প্রতি হাটে অন্তত ৫০ হাজার টন ধান কেনা-বেচা হয়। গুরুত্বপুর্ণ এ হাটে আসা যাওয়ার পথে প্রতিবন্ধকতা তৈরি করে আনুমানিক ৫ শতক জায়গা বেদখল করে অবৈধ স্থাপনা তৈরি করছেন ঘুড়কা ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি ও ঘুড়কা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জিল্লুর রহমান সরকার। এ ব্যাপারে স্থানীয় জনগণের অভিযোগের ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার ঐ অবৈধ স্থাপনা নির্মাণ কাজ স্থগিত করে দিয়েছেন।
এ দিকে আলহাজ্ব জিল্লুর রহমান ঐ জাগয়াটি তার ৩০ বছর পূর্বে ক্রয়কৃত সম্পত্তি বলে দাবি করেন। কিন্তু এলাকার বিজ্ঞ মহলের প্রশ্ন ,ঐ ৫ শতক জায়গার দাম কম করে হলেও প্রায় ৫০ লক্ষ টাকা। এত টাকা মূল্যের জায়গা যদি তিনি টাকা দিয়েই ক্রয় করতেন তবে ৩০ বছর যাবত এভাবে জায়গাটি ফেলে রাখতেন না। আসলে তিনি দলীয় প্রভাব খাটিয়ে সরকারি জায়গা দখলের পায়তারা করছেন। এ ব্যাপারে আ’লীগের উপজেলা পর্যায়ের শীর্ষ নেতারা দ্রুত এ অবৈধ স্থাপনাটি সহ সলঙ্গা হাটে আরো প্রভাবশালী অবৈধ দখলদার রয়েছে যারা সরকারের শত শত কোটি টাকার সম্পদ বেদখল করে রেখেছে, তাদের সবার বিরুদ্ধে দ্রুত তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা জরুরী প্রয়োজন বলে মনে করেন।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD