মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন তাড়াশের বীরাঙ্গনা পাতাসী

Spread the love

স্টাফ রিপোর্টার : মুক্তিযুদ্ধে পাকিস্তানী সেনা বাহিনী ও রাজকারদের হাতে পাশবিক নির্যাতনের শিকার তাড়াশের বীরঙ্গনা পাতাসী অবশেষে মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেয়েছেন। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৬০তম সভায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাগুড়াবিনোদ গ্রামের মৃত ছমির প্রামানিকের স্ত্রী পাতাসী বেওয়াকে (৭০) মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেওয়া হয়।
বীরাঙ্গনা পাতাসী জানান, ১৯৭১ সালে পাক বাহিনীর স্থানীয় রাজাকারদের সহযোগিতায় তাকে নিজ বাড়ি থেকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায় সামরিক ক্যাম্পে। পরে তাদের দ্বারা সেখানে তিনি পাশবিক নির্যাতনের শিকার হন। তিনি আরও জানান, দীর্ঘদিন ধরে চার ছেলে ও তিন মেয়েকে নিয়ে তিনি মানবেতর জীবন যাপন করছেন। স্বাধীনতার ৪৮ বছর মুক্তিযোদ্ধার স্বীকৃতি তার জীবনের শ্রেষ্ঠ ও শেষ পাওয়া।
পাতাসী বেওয়ার মুক্তিযোদ্ধার তালিকায় নাম অন্তর্ভূক্তির বিষয়টি তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার গাজী আরশেদুল ইসলাম নিশ্চিত করে বলেন, ২০১৪ সালের ১০ অক্টোবর বীরাঙ্গনাদের মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত নেয় জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল। পরে ২১০৫ সালের ২৯ জানুয়ারি জাতীয় সংসদে ওই প্রস্তাব পাশ হয়।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD